



BMW R 1250 GS Adventure
ইঞ্জিনের ক্ষমতা
পাওয়ার
টর্ক
ট্রান্সমিশন
মাইলেজ
প্রাইস রেঞ্জ
ওভারভিউ
BMW R 1250 GS Adventure হলো সেইসব রাইডারের জন্য তৈরি যাঁরা একসাথে চান লং-ডিস্ট্যান্স ট্যুরিং, অফ-রোড ক্যাপাবিলিটি আর প্রিমিয়াম কমফোর্ট। BMW-এর ফ্ল্যাগশিপ GS মডেল হিসেবে এটি শক্তি, আধুনিক ইলেকট্রনিক্স, রাগেড ডিউরেবিলিটি এবং ট্যুরিং প্র্যাক্টিক্যালিটি সবকিছুর সমন্বয়। কনটিনেন্ট ক্রসিং হোক বা কঠিন অফ-রোড পথ, এই অ্যাডভেঞ্চার বাইক প্রতিটি জায়গাতেই পারফেক্ট।
BMW R 1250 GS Adventure স্পেসিফিকেশন অনুযায়ী, এতে আছে ১২৫৪ সিসি এয়ার/লিকুইড-কুলড বক্সার টুইন ইঞ্জিন, যেখানে রয়েছে BMW-এর ShiftCam টেকনোলজি। এর আউটপুট প্রায় ৭৭৫০ আরপিএম-এ ১৩২.২০ বিএইচপি এবং ৬২৫০ আরপিএম-এ ১৪৩ এনএম টর্ক। বিশাল ৩০ লিটারের ফুয়েল ট্যাঙ্ক, আধুনিক ইলেকট্রনিক্স (ABS Pro, Automatic Stability Control, Dynamic Traction Control আর একাধিক রাইডিং মোড), আর প্রিমিয়াম সাসপেনশন সেটআপ এই বাইককে বানিয়েছে সত্যিকারের অ্যাডভেঞ্চার এক্সপ্লোরার। এর মাইলেজ গড়ে প্রায় ১৫ কিমি/লিটার।
বাংলাদেশে বাইকটি অফিশিয়ালি পাওয়া যায় না। তবে ইমপোর্ট করলে সব ট্যাক্স ও শুল্ক মিলিয়ে দাম দাঁড়ায় আনুমানিক ৪০-৪৫ লাখ টাকা, মডেল ইয়ার ও ট্রিমের ওপর নির্ভর করে।
টপ ফিচারস
সুবিধা
অসুবিধা
এক্সপার্ট মতামত
BMW R 1250 GS Adventure বাইকের রিভিউ অনুসারে, এটি অ্যাডভেঞ্চার ট্যুরিং সেগমেন্টে এখনো গোল্ড স্ট্যান্ডার্ড। এর কমফোর্ট, টেকনোলজি, পাওয়ার আর রাগেড ডিজাইনের মিশ্রণ একে করেছে সিরিয়াস অ্যাডভেঞ্চার রাইডারদের স্বপ্নের বাইক। খরচ আর সিট হাইটের কারণে সবাই হয়তো চালাতে পারবে না, তবে যারা সামর্থ্য রাখেন, তাদের জন্য এটি গ্লোবাল ট্যুরিং ও অফ-রোড রাইডিংয়ের সেরা সঙ্গী।